দ্বিতীয় ধাপে উত্তীর্ণদের কাগজ জমা ১৮ জুনের মধ্যে

জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সব সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়িত) জমা দেওয়ার সময় ওই সব কাগজের মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে দেখাতে হবে।

মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীরা ১৮ জুনের মধ্যে কাগজপত্র জমা না দিলে তাঁদের মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় সব সনদ, প্রাপ্তিস্বীকারপত্র ও অন্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে। মৌখিক পরীক্ষার তারিখ যথাসময়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রাথমিকের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা গত ২০ মে ২৯টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিলেন ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন। লিখিত পরীক্ষার ২০ দিনের মাথায় গত বৃহস্পতিবার গভীর রাতে দ্বিতীয় ধাপের এ ফলাফল প্রকাশ করা হয়।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা কাল রোববার থেকে শুরু হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

সহকারী শিক্ষক পদের তৃতীয় ও শেষ ধাপের লিখিত পরীক্ষা ৩ জুন ৩২টি জেলায় অনুষ্ঠিত হয়েছে। তৃতীয় ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮। এ ধাপের লিখিত পরীক্ষার ফলাফল এখনো প্রকাশ করা হয়নি।

তিন ধাপে পরীক্ষা নেওয়া শেষে আগামী জুলাই মাসের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সুত্রঃ প্রথম আলো

Leave a Comment