প্রাথমিক শিক্ষক নিয়োগ : দ্বিতীয় ধাপে পরীক্ষার ফল নিয়ে যা জানা গেল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সারা দেশে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন ধাপে নেওয়া হচ্ছে। এরই মধ্যে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা ২০ মে অনুষ্ঠিত হয়েছে। এই ধাপের পরীক্ষার ফল এখনো প্রকাশিত হয়নি।

আর তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩ জুন।
সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনা চলছে দ্বিতীয় ধাপের পরীক্ষার ফল প্রকাশের দিনক্ষণ নিয়ে। কেউ বলছেন, এই সপ্তাহেই প্রকাশিত হতে পারে ফল, আবার কেউ বলছেন আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে।

আজ সোমবার (৩০ মে) বিষয়টি নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘আমরা দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করতে কাজ করছি। শিগগিরই দ্বিতীয় ধাপের পরীক্ষা ফল প্রকাশিত হবে। ‘ তিনি বলেছেন, আগামী সপ্তাহে দ্বিতীয় ধাপের পরীক্ষা ফল প্রকাশিত হতে পারে।

এদিকে প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। কিন্তু মৌখিক পরীক্ষা নেওয়ার জন্য এখনো তারিখ নির্ধারণ করা হয়ানি। কবে হতে পারে মৌখিক পরীক্ষা―এমন প্রশ্নের উত্তরে মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, মৌখিক পরীক্ষার তারিখ নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। শিগগিরই এ বিষয়ে জানানো হবে।

সুত্র : কালের কণ্ঠ

Leave a Comment