সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের ফল ২০ সেপ্টেম্বরের পর

সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের ফল ২০ সেপ্টেম্বরের পর

NT-22K 697

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির জন্য বিষয় ও কলেজ পছন্দের সময়সীমা শেষ হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বরের পর থেকে পর্যায়ক্রমে মেধা তালিকা প্রকাশ করা হবে। 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, সাত কলেজের সকল ইউনিটের পাস করা ছাত্র-ছাত্রীরা সর্বশেষ ১২ সেপ্টেম্বর পর্যন্ত বিষয় ও কলেজ পছন্দক্রম ফরম পূরণ করেছে। যেসব শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে তাদের অধিকাংশেরই ফরম জমা পড়েছে। উত্তীর্ণ হয়ে ফরম পূরণ করেননি এমন পরিমাণ খুবই কম। একই সঙ্গে বিভিন্ন কোটায় আবেদনকারীরাও কোটার ফরম পূরণ করে কলেজ ও বিষয় পছন্দের তালিকাসহ অনুষদগুলোতে জমা দিয়েছে।

তিনি আরও বলেন, আগামী ২০ সেপ্টেম্বরের পর থেকে পর্যায়ক্রমে কলেজ ও বিষয় পছন্দের ফল প্রকাশ করা হবে। এ বছরও অন্যবারের মতো একাধিক মেধাতালিকা প্রকাশ করা হবে। অনেক শিক্ষার্থীই আছেন যারা এখনও বিভিন্ন জায়গায় ভর্তি হচ্ছেন বা অপেক্ষায় আছেন। সেজন্যই আমরা কিছুটা সময় নিয়েছি। যাতে সাত কলেজে ভর্তি হয়ে যাওয়ার পর অন্য জায়গায় ভর্তি নিশ্চিত হলে আবার ফি প্রদান করতে না হয়। তবে ২১ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যেই তালিকা প্রকাশ করা হবে।

এছাড়াও চূড়ান্ত তালিকা প্রকাশের পর শিক্ষার্থীদের করণীয় ও ক্লাস শুরুর যাবতীয় নির্দেশনা দ্রুতই প্রকাশ করা হবে বলেও জানান তিনি। এর আগে গত ১২ আগস্ট সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ২৬ আগস্ট বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  এ বছর  সাতটি কলেজে স্নাতকে মোট আসন রয়েছে ২১৫১৩টি। 

সূত্রঃ dhakapost

Leave a Comment