এমবিবিএসে ভর্তির ১ম মাইগ্রেশন তালিকা প্রকাশ

ঢাবি

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজসমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে মেডিকেল কলেজে ভর্তি হওয়া শিক্ষার্থীদের কলেজ পরিবর্তনে পূরণ করা মাইগ্রেশন ফরমের প্রাপ্ত তথ্যানুসারে স্বয়ংক্রিয়ভাবে নিয়মানুযায়ী প্রথম দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। এ ছাড়া নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হওয়ায় অপেক্ষামাণ তালিকা থেকে ৬০ জনকে সরকারি মেডিকেল কলেজসমূহের শূন্য আসনে ভর্তির জন্য মনোনীত করা হলো। এ ক্ষেত্রে মেধা, পছন্দক্রম ও আসন শূন্যতার ভিত্তিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মাইগ্রেশনে সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে ৮ থেকে ১৯ জুনের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ হতে বদলি/ মাইগ্রেশনকৃত কলেজে ভর্তির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। এ সময়ের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে তাঁর ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

অপেক্ষমাণ তালিকা থেকে যে যে শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাঁরা নির্বাচিত মেডিকেল কলেজের অধ্যক্ষের দপ্তরে ৮ থেকে ১৯ জুনের মধ্যে যোগাযোগ করে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হলো। ভর্তির ক্ষেত্রে অধিদপ্তরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্ত অপরিবর্তিত থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অপেক্ষমাণ তালিকা ও মাইগ্রেশনের ফলাফল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট এবং স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট থেকে জানা যাবে। এ ছাড়া সংশ্লিষ্ট শিক্ষার্থীদের শুধু টেলিটকের 01550-155555 নম্বর থেকে sms–এর মাধ্যমে এ–সংক্রান্ত তথ্য জানানো হবে।

সুত্রঃ প্রথম আলো

Leave a Comment