৩৯ বার গুগল জব পরীক্ষায় ব্যর্থ, ৪০ তম ইন্টারভিউ এ সফল।

কর্মদক্ষতা

৩৯ বার গুগল জব পরীক্ষায় ব্যর্থ, ৪০ তম ইন্টারভিউ এ সফল।

NT – 20k 636

আসসাামুআলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি মহান আল্লাহর অশেষ রহমতে সকলে বেশ ভালো আছেন।

আজকে আমি আপনাদের সামনে নিয়ে হাজির হলাম আমাদের স্কুল লাইফে পাঠ করা একটি একটি খুবই গুরুত্বপূর্ণ ইস্যু অধ্যাবসায় এর এক জ্বলন্ত উদাহরণ। মূল টপিকে আসার আগে আমি অধ্যাবসায়ের ছোট্ট একটি বর্ণনা দিয়ে দিচ্ছি।

অধ্যাবসায় কী?
অধ্যাবসায় হচ্ছে কোনো কাজে সফলতা পাবার জন্য বার বার চেষ্টা করা। মনে করুন আপনি কোনো বড় অথবা ছোটো কাজ সম্পন্ন করার চেষ্টা করছেন। কিন্ত বার বার চেস্টা করার পরও আপনি কাজ টি সঠিক ভাবে করতে পারছেন না। কিন্তু তবুও আপনি থেমে যাচ্ছেন না। আপনি বার বার ব্যর্থ হবার পরেও আপনি পুনরায় কাজ টি সম্পন্ন করার চেষ্টা করে যাচ্ছেন। এই বার বার চেষ্টা করার নাম ই হচ্ছে অধ্যাবসায়। ইহা একটি মহৎ গুণ।

টেইলর কোহেন(Taylor Cohen). যুক্তরাষ্ট্রের কারলিফর্নিয়ার সান ফ্রান্সিসকো নামে একটি শহরে তার বসবাস। তার পরিবারের সদস্য সংখ্যা এখনও জানা যায়নি। তিনি গত ১৯ এ জুলাই দিন আগে গুগল এর নতুন employee হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ডোর ক্যাস নামক একটি সংস্থার স্ট্র্যাটেজি এবং অপস দফতরে অ্যাসোসিয়েট ম্যানেজার হিসেবে কাজ করেছেন তিনি। তার সাথে আরও একটি কাজ করতেন তিনি। আর সেটি হচ্ছে গুগল জব ইন্টারভিউ।

তিনি ২০১৯ সালের ৫ ই আগষ্ট প্রথম গুগল জব ইন্টারভিউ সম্পন্ন করেন এই টেইলর কোহেন। তখন তিনি তেমন কোনো সফলতার দেখা পান নি। বরং শুরু হয়েছিল প্রথম ব্যর্থতার সময়। কিন্তু মোটেও হাল ছাড়েনি নি। প্রস্তুতি গ্রহণ করতে লাগলেন তার দ্বিতীয় ইন্টারভিউ এর।

ঠিক তখন থেকেই তিনি চালু করলেন তার ভিতর লুকিয়ে থাকা সেই কঠিন অধ্যাবসায় কে ব্যাবহার করার জন্য। তার পর থেকে তিনি 2022 পর্যন্ত গুগল পর পর ৩৯ টি ইন্টারভিউ সম্পন্ন করেছেন। কিন্তু ব্যর্থতার ছোঁয়া তখনও কাটেনি। অবশেষে কিছুদিন আগে তিনি তাঁর ৪০ তম গুগল জব ইন্টারভিউ এ তিনি তাঁর সমস্ত ব্যর্থতার ছোঁয়া কাটিয়ে চাকরির জন্য মনোনীত হলের তার সেই স্বপ্নের প্রতিষ্ঠান গুগল এ।

অতঃপর তিনি তাঁর লিংকড ইন এ গুগল এর সাথে তাঁর সমস্ত interview Mail এর স্ক্রীন shot দিয়ে গুগল এ জব পাবার ব্যাপার টি জানান। তার post টি খুব দ্রুতই ভাইরাল হয়ে যায় পুরো পৃথিবী জুড়ে। পৌঁছে লক্ষ লক্ষ কোটি কোটি নিউজ ফিডের মাঝে। নীচে আপনারা লোকটার ছবি ও তার পোস্টের ক্যাপশন টি দেখেননি।

ক্যাপশন এ তিনি লিখেছেন “অধ্যাবসায় ও উম্মাদনার মধ্য একটি সূক্ষ্ম রেখা রয়েছে। আমি এখনও খুজে বের করার চেষ্টা করছি কোনটি আমার কাছে আছে। ৩৯ টি প্রত্যাখ্যান একটি গ্রহণযোগ্যতা,”

আজ তাহলে এই পর্যন্তই থাক। আপনারা সকলেই ভাল থাকুন। সুস্থ থাকুন। আর কোনো সমস্যা হলে আমাকে জানান। আর আমার পরবর্তী পোস্ট টি কিসের উপর চান সেটি আমাকে জনিয়ে দিন কমেন্টে, জিমেইল এ, অথবা টুইটারে।
জিমেইল: [email protected]
Twitter: 1215maruf

সুত্রঃ Trickbd

Leave a Comment