চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

NT-20K 939

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত স্ব স্ব ক্যাম্পাসে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য ড. সাজ্জাদ হোসেন জানান, এবারে দুটি গ্রুপের (ক ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘ক’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এবং ‘খ’ গ্রুপে ৫০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা এবং ২০০ নম্বরের মুক্তহস্ত অংকনসহ মোট ৭০০ নম্বরের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও জানান, রুয়েট কেন্দ্রে মোট ৯ হাজার ৪৯৫ জন ভর্তিচ্ছু অংশ নেন। পরীক্ষাকে কেন্দ্র করে যেকোনো ধরনের জালিয়াতি রোধে সবধরনের ব্যবস্থা নেয়া হয়েছিল।

প্রসঙ্গত, গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত রাজশাহী, চট্টগ্রাম ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবর্ষে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় সর্বমোট ২৮ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তিনটি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা ৩ হাজার ২৪৪ টি। যার মধ্যে রুয়েটে আসন সংখ্যা ১ হাজার ২৩০টি।
সূত্রঃ সময় নিউজ

Leave a Comment