জ্ঞান কাজে লাগাতে হবে : পাবিপ্রবি উপাচার্য

জ্ঞান কাজে লাগাতে হবে : পাবিপ্রবি উপাচার্য

NT-21K 918

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ক্যারিয়ার প্লানিং ইন এডুকেশন, রিসার্চ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ এই সেমিনারের আয়োজন করেছে। 

সোমবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ এ অনুষ্ঠিত সেমিনারে ছাত্র উপদেষ্টা, প্রক্টর এবং রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

পাবিপ্রবি রসায়ন বিভাগের চেয়ারম্যান মো. ফারুক আহম্মেদের সভাপতিত্বে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রিসোর্স পারসন ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. আশরাফুল আলম, স্কয়ার টেক্সটাইল লিমিটেডের সহকারী মহাব্যবস্থাপক দেবাশীস রায় এবং বাংলাদেশ অ্যাটমিক এনার্জি কমিশন, সাভারের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. জহুরুল ইসলাম। আমন্ত্রিত অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. রওশন আলী।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, এই ধরনের বিশেষায়িত সেমিনারের মধ্য দিয়ে আমাদের জানার পরিধি বাড়াতে হবে। আমাদের জানতে এবং শিখতে হবে। শেখার মাধ্যমে সেগুলো বাস্তব জীবনে প্রয়োগ করে কর্মক্ষেত্রে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করতে হবে। নিজেকে প্রথমে সমৃদ্ধ করে ধাপে ধাপে পরিবার, সমাজ এবং দেশকে সমৃদ্ধ করতে হবে।

তিনি বলেন, জ্ঞানার্জনের ক্ষুধা থাকতে হবে এবং এই স্পৃহাই নিদির্ষ্ট গন্তব্যে পৌঁছে দিবে। জ্ঞানকে গ্রহণ এবং সঠিকভাবে কাজে লাগাতে হবে। শেখার মধ্যে নতুন ও পুরাতনের সম্মিলন ঘটাতে হবে। জীবনের প্রতিটি মুহূর্তে অল্প অল্প করে শেখাটাই এক সময়ে বড় আকার ধারণ করবে।

সূত্রঃ dhakapost

Leave a Comment