দক্ষতা অর্জনে প্রশিক্ষণের ওপর জোর দিলেন ঢাবি উপাচার্য

দক্ষতা অর্জনে প্রশিক্ষণের ওপর জোর দিলেন ঢাবি উপাচার্য

( SA- 25k 516 )

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উন্নত সমাজ বিনির্মাণে সকল প্রতিষ্ঠানে দক্ষ জনশক্তি তৈরির উপর গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, এক্ষেত্রে কর্মকর্তাদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদানের বিকল্প নেই।

শনিবার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে দু’দিনব্যাপী ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ শীর্ষক কর্মশালা’র ২য় দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটি এই কর্মশালার আয়োজন করে।

 

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও ঢাকা বিশ্ববিদ্যালয় এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার। বিশ্ববিদ্যালয়ের এপিএ ফোকাল পয়েন্ট রাজিব মাহমুদ সামিম পারভেজ কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে কর্মকর্তারা নানাভাবে অবদান রেখে চলেছেন। তাদের কাজের গুণগত মান আরও বৃদ্ধিতে, উৎকর্ষ সাধনে এবং দক্ষ জনশক্তিতে পরিণত করতে এই কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবার যেমন আরও উন্নত সেবা পাবে তেমনি জাতি উপকৃত হবে।

এসময় তিনি প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে শুদ্ধাচার চর্চার মাধ্যমে নিয়ম, নীতি ও আইনের প্রতিপালন করে সততা ও স্বচ্ছতার সঙ্গে দ্রুত সেবা প্রদানে সক্রিয় ভূমিকা পালনের জন্য উপাচার্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দকে পৃথক দুইভাগে ভাগ করে দু’দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়। এতে শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. বেলায়েত হোসেন তালুকদার ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন’ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রণয়ন ও বাস্তবায়ন’ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন।

সূএ : news24bd.tv

You can see these Education/Scholarship posts also on our Facebook.

Page- jobmatchingbd.com
Group- jobmatchingbd.com-Group

 

আরও পড়ুন

            ― সরকারি চাকুরির বিজ্ঞপ্তি দেখুন

            ― চাকুরির পরীক্ষার রুটিন ও ফলাফল জানুন

            ― নতুন পুরাতন পণ্য বেচা-কেনা করুন

 

 

Leave a Comment