প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন কার্যক্রম চলবে হোয়াটসঅ্যাপে

প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন কার্যক্রম চলবে হোয়াটসঅ্যাপে

NT-22K 178

এখন থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন ও শ্রেণি কার্যক্রম পর্যবেক্ষণ চলবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে। এজন্য সারাদেশে প্রধান শিক্ষক/সহকারী শিক্ষকদের নিজ নিজ স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) পরিচালক (মনিটরিং ও মূল্যায়ন) ড. উত্তম কুমার দাশ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, শিক্ষার সার্বিক মান ও বিদ্যালয়ে শিক্ষা উপযোগী পরিবেশ বজায় রাখার স্বার্থে মনিটরিং ও মূল্যায়ন বিভাগের সকল কর্মকর্তাকে সারা দেশে বিদ্যালয় চলাকালীন হোয়াটসঅ্যাপের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে সংযুক্ত থেকে শ্রেণি কার্যক্রম পর্যবেক্ষণ করার জন্য অধিদপ্তরের মহাপরিচালক নির্দেশনা প্রদান করেছেন।

নির্দেশনায় বলা হয়েছে, অধিদপ্তরের মনিটরিং ও মূল্যায়ন বিভাগের কর্মকর্তারা অনলাইন হোয়াটসঅ্যাপে বিদ্যালয় পরিদর্শন করবেন। এ কার্যক্রমে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ সার্বিক সহযোগিতা এবং চাহিত তথ্যাদি প্রদান করতে হবে।

এতে আরও বলা হয়েছে, অনলাইন পরিদর্শন কার্যক্রম হোয়াটসঅ্যাপের মাধ্যমে করা হবে। এর জন্য সারাদেশে প্রধান শিক্ষক/সহকারী শিক্ষকগণ নিজ নিজ স্মার্ট ফোনে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করবেন এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রধান শিক্ষক বরাবর প্রেরিত মোবাইল ডাটার মাধ্যমে স্কুল চলাকালীন ইন্টারনেট সংযোগ ব্যবহার করে চাহিত তথ্যাদি প্রদান করতে হবে।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক মনিটরিং ও মূল্যায়ন বিভাগকে অবহিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

সূত্রঃ dhakapost

Leave a Comment