ফায়ার সার্ভিসের বাছাই পরীক্ষার তারিখ প্রকাশ, প্রার্থী ৪০৬৭ জন

ফায়ার সার্ভিসের বাছাই পরীক্ষার তারিখ প্রকাশ, প্রার্থী ৪০৬৭ জন

NT-21K 332

পরীক্ষায় মোট ১০০টি প্রশ্ন থাকবে। পূর্ণমান ১০০। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর পাবেন। প্রতিটি ভুল উত্তরের জন্য .৫০ নম্বর কাটা যাবে।

মুঠোফোন, কোনো ধরনের ইলেকট্রনিক যোগাযোগের যন্ত্র, হাতঘড়ি, বইপুস্তক, ব্যাগসহ কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে ঢুকতে পারবেন না। পরীক্ষার হলের গেটে পুলিশের উপস্থিতিতে উল্লিখিত দ্রব্যাদি এবং প্রবেশপত্র চেক করে প্রার্থীদের হলে ঢোকার অনুমতি দেওয়া হবে।

পরীক্ষাকক্ষে কোনো পরীক্ষার্থীর কাছে মুঠোফোন, কোনো ধরনের যোগাযোগের যন্ত্র বা হাতঘড়ি পাওয়া গেলে ওই প্রার্থীকে বহিষ্কার করে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পরীক্ষা চলাকালে বহিরাগত কেউ যেন কোনোভাবেই পরীক্ষার হলে ঢুকতে না পারে, সে বিষয় পরীক্ষা হলের প্রবেশপথে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিশ্চিত করবেন।

পরীক্ষা চলাকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সাংবাদিক, গোয়েন্দা সংস্থার সদস্য, পিএসসির প্রতিনিধি বা অন্য কোনো পরিচয় নিয়ে কোনো ব্যক্তি পরীক্ষাকেন্দ্র ও হলে অনধিকার প্রবেশ করতে চাইলে প্রবেশপথে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিষ্ঠানপ্রধানকে বিষয়টি অবহিত করবেন। কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও প্রতিষ্ঠানপ্রধান তাঁর পরিচয় সম্পর্কে যথাযথভাবে নিশ্চিত হবেন এবং প্রয়োজনে প্রবেশের অনুমতি প্রদান করবেন।

বাছাই পরীক্ষার কেন্দ্র, সময়সূচি ও আসনব্যবস্থা এই লিংকে দেখা যাবে।

সূত্রঃ প্রথম আলো 

Leave a Comment