রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

NT-20K 786

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এই ইউনিটে উত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৯৯৫ জন ভর্তিচ্ছু। পাসের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. মোহাম্মদ কুদরত-ই-খুদা একাডেমিক ভবনে বিজ্ঞান অনুষদের সভা কক্ষে অনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

সি ইউনিটের সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাহেদ জামান বলেন, ‘সর্বোচ্চ সতর্কতার মধ্য দিয়ে আমরা পরীক্ষার সকল খাতা মূল্যায়ন করেছি। যাচাই-বাছাই শেষে ফলাফল প্রকাশ করা হয়েছে। এ বছর পাশের হার ৩৮ দশমিক ৯ শতাংশ।’

এ সময় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘সুষ্ঠুভাবে পরীক্ষা নেয়া ও রেজাল্ট প্রকাশ করারসহ আগে-পরে সব কাজ সম্পন্ন করা খুবই কষ্টসাধ্য ব্যাপার। এই প্রক্রিয়ায় যারা যুক্ত তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।’
এর আগে, গত ২৫ জুলাই চার শিফটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন ৬৩ হাজার ৩২১ জন ভর্তিচ্ছু। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৮ শতাংশ।

প্রসঙ্গত, ২০২১-২২ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৭৮ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী। সি ইউনিটে ১ হাজার ৫৫৮টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৭২ হাজার ৪১০ জন শিক্ষার্থী।
সুত্রঃ সময় নিউজ

Leave a Comment