শিশু কল্যাণ ট্রাস্ট এর বৃত্তি পরীক্ষার তথ্য ২০২৩

NT46K445

শিশু কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা দেশের ৬৩টি জেলায় (ঢাকা জেলা ব্যতীত) এবং ঢাকা মহানগরীতে নির্বাচিত কেন্দ্রসমূহে একযোগে অনুষ্ঠিত হবে।

শিশু কল্যাণ ট্রাস্ট বৃত্তি পরীক্ষা-২০২৩ দেশের ৬৩টি জেলায় (ঢাকা জেলা ব্যতীত) এবং ঢাকা মহানগরীতে নির্বাচিত কেন্দ্রসমূহে একযোগে অনুষ্ঠিত হবে। সারা দেশে শিশু কল্যান ট্রাস্ট পরিচালিত মোট ২০৫ টি প্রাথমিক বিদ্যালয় আছে। দুটি কোটায় মাসিক বৃত্তি প্রদান করা হয়। মেধা কোটায় ৭০০ টাকা ও সাধারণ কোটায় ৬০০ টাকা হারে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তির ফরম পূরণের তারিখ ১২ নভেম্বর থেকে ২০ নভেম্বর ২০২৩ পর্যন্ত। পরীক্ষার তারিখ ৯ ডিসেম্বর ২০২৩, শনিবার, বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত।

বৃত্তির ফরম পূরণের গাইডলাইন

  • শিশু কল্যাণ ট্রাস্ট বৃত্তি নীতিমালা–২০১৯ (সংশোধিত)–এর আলোকে বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আপনার বিদ্যালয়ের নির্বাচিত শিক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণ কার্যক্রম ১২ নভেম্বর ২০২৩ শুরু হয়েছে, চলবে ২০ নভেম্বর ২০২৩ পর্যন্ত। 
  • প্রথম ধাপ: আপনার মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপের গুগল ক্রম ব্রাউজার ওপেন করুন। আপনার gmail IDএ লগইন করুন।
  • দ্বিতীয় ধাপ: শিশু কল্যাণ ট্রাস্ট দপ্তরের ওয়েবসাইটে (www.skt.gov.bd) প্রবেশ করুন। ওয়েবসাইটের মেনুবার বৃত্তি অনলাইন ২০২৩–এ ক্লিক করলে Login/Register ফরম পাওয়া যাবে। রেজিস্ট্রেশন করতে Register বাটনে ক্লিক করে আপনার (প্রধান শিক্ষক) ইংরেজিতে পূর্ণ নাম, gmail/yahoo ID, পাসওয়ার্ড ও কনফার্ম পাসওয়ার্ড লিখুন এবং send OTP বাটনে ক্লিক করুন। আপনার  gmail/yahoo IDতে ৪ (চার) সংখ্যার OTP  কোড মেইল পাবেন। কোডটি OTP ঘরে লিখে  Register বাটনে ক্লিক করে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।
  • তৃতীয় ধাপ: আপনার রেজিস্ট্রেশনটি শিশু কল্যাণ ট্রাস্ট দপ্তর Verified করে দেবে। রেজিস্ট্রেশন Verifiedএর পর আপনার নির্ধারিত User (gmail/yahoo) ID & password দিয়ে login বাটনে ক্লিক করলে বৃত্তি পরীক্ষা–২০২৩ অনলাইন আবেদন ফরম পাওয়া যাবে।
  • চতুর্থ ধাপ: আপনার ব্যবহৃত password ভুলে গেলে login পেজে user (gmail/yahoo ID লিখুন এবং forgot password বাটনে ক্লিক করলে আপনার gmail/yahoo IDতে password মেইলে চলে যাবে।

বিস্তারিত তথ্যের জন্য ওয়েবসাইট: skt.gov.bd

 

You can see these Education/Scholarship posts also on our Facebook.
Page- jobmatchingbd.com
Group- jobmatchingbd.com-Group

 

আরও পড়ুন

            ― সরকারি চাকুরির বিজ্ঞপ্তি দেখুন

            ― চাকুরির পরীক্ষার রুটিন ও ফলাফল জানুন

            ― নতুন পুরাতন পণ্য বেচা-কেনা করুন


Post Related Things:

University admissions in Bangladesh , university admissions bd , admission date , medical admission requirements in Bangladesh , professional training courses in Bangladesh , skills development in Bangladesh , job interview questions in Bangladesh , cv writing format in Bangladesh , Job exam preparation in Bangladesh , job exam preparation , education in Bangladesh , 

Leave a Comment