শাবিপ্রবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন, অনুপস্থিত ৯৯

শাবিপ্রবিতে গুচ্ছের ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন, অনুপস্থিত ৯৯

NT-21K 197

২০২১-২২ শিক্ষাবর্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) আঞ্চলিক কেন্দ্রে ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছভুক্ত কলা অনুষদ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় শাবিপ্রবি কেন্দ্রে ২ হাজার ৩৩১ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ২ হাজার ২৩২ জন, যা শতকরা ৯৫.৭৫ শতাংশ। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৯৯ শিক্ষার্থী।

শাবিপ্রবি কেন্দ্রের ভর্তি কমিটির সদস্যসচিব মো. ইশরাত ইবনে ইসমাইল জানান, এ বছর শাবিপ্রবি কেন্দ্রের তিনটি ইউনিটে মোট পরীক্ষার্থী ৮ হাজার ৬৭৭ জন। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৫ হাজার ৫২৯, ‘বি’ ইউনিটে ২ হাজার ৩৩১ এবং ‘সি’ ইউনিটে ৮১৯ ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন।

ভর্তি পরীক্ষায় সার্বিক নিরাপত্তায়, ডিজিটাল জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা তৎপর এবং তারা সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছেন বলে জানিয়েছেন ভর্তি পরীক্ষার শৃঙ্খলা উপকমিটির আহ্বায়ক অধ্যাপক আমিনা পারভীন।
এদিকে ভর্তি পরীক্ষা চলার সময় কেন্দ্র পরিদর্শন করেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এরপর দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক বিল্ডিং ‘সি’-এর ২১২ নম্বর কক্ষ পরিদর্শন করেন তিনি। এ সময় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ও সদস্যসচিব মো. ইশরাত ইবনে ইসমাইলসহ অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। এ সময় সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপাচার্য ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দেশের সব জায়গায় ভর্তি পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা নিয়ে কোনো ধরনের অভিযোগ নেই।
ভর্তি পরীক্ষা কেন্দ্র করে পরীক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের সুবিধার্থে সিলেটের বিভিন্ন সড়কে ২০টি বাস দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ২০ আগস্ট ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা একই নিয়মে অনুষ্ঠিত হওয়ার মাধ্যমে শেষ হবে এ বছরের ভর্তি পরীক্ষা।

সূত্রঃ সময় নিউজ

Leave a Comment